Friday , October 7 2022
Home / Android apps/tips / WhatsApp-এ ‘ফাঁকা’ মেসেজ কী ভাবে পাঠাবেন? জানুন সহজ পদ্ধতি

WhatsApp-এ ‘ফাঁকা’ মেসেজ কী ভাবে পাঠাবেন? জানুন সহজ পদ্ধতি

Send A Blank Message On WhatsApp: হোয়াটসঅ্যাপে আপনি চাইলেই পাঠাতে পারেন ‘ফাঁকা’ মেসেজ। তার বিশেষ কোনও কারণ না থাকলেও, মজার ছলে একবার টেস্ট করেও দেখতে পারেন। কী ভাবে, জেনে নিন…

Whatsapp এ রয়েছে হাজারো বিতর্ক। তা-ও বিশ্বব্যাপী প্রায় 160 কোটি মানুষ প্রতিনিয়ত WhatsApp ব্যবহার করেন। একগুচ্ছ আকর্ষণীয় ফিচার্সে ঠাঁসা এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। আর সেই কারণেই WhatsApp-এ একটা অ্যাপের মধ্যেই বিভিন্ন কাজ করা যায়। গ্রুপ চ্যাট, ভয়েস ও ভিডিয়ো কল ছাড়াও এই অ্যাপে রয়েছে ফাইল শেয়ারিং ও এন্ড টু এন্ড এনক্রিপশন। এই এন্ড টু এন্ড এনক্রিপশনের অর্থই হল, আপনার চ্যাট যেমন সুরক্ষিত, তেমনই সুরক্ষিত আপনার যাবতীয় গোপনীয় তথ্য।

তবে, সেই WhatsApp-এরই এমন অনেক জনপ্রিয় ফিচার্স রয়েছে, যা ইউজারদের অজানা। তার মধ্যেই চমৎকার একটি ফিচার্স হল, ‘Blank Messages’। অর্থাৎ আপনি চাইলে WhatsApp-এ যে কাউকে পাঠাতে পারেন ফাঁকা মেসেজ। এই ফাঁকা মেসেজ পাঠানোর নির্দিষ্ট কোনও কারণ না থাকলেও, প্রিয়জনের সঙ্গে মজা করার জন্যেও তা পাঠানোই যেতে পারে।

কী ভাবে WhatsApp এ ফাঁকা মেসেজ পাঠাবেন?

WhatsApp-এ মধ্যে ফাঁকা মেসেজ পাঠানোর জন্য অ্যাপের মধ্যে পৃথক কোনও অপশন নেই। যদিও, বিশেষ উপায়ে WhatsApp-এ আপনি চাইলে যে কাউকে ফাঁকা মেসেজ পাঠাতে পারেন। তবে, তার জন্য তৃতীয় কোনও অ্যাপের প্রয়োজন হবে না।

WhatsApp-এ ফাঁকা মেসেজ পাঠানোর সহজ উপায় –

স্মার্টফোনের ব্রাউজার থেকে Google ওপেন করুন।
এবার সার্চ বারে কিছু একটা টাইপ করে এন্টার প্রেস করুন।
সার্চ রেজাল্ট থেকে যে কোনও দুটি শব্দের মাঝে, ফাঁকা জায়গা সিলেক্ট করে কপি করুন।

*এবার WhatsApp ওপেন করে মেসেজে পেস্ট করুন।
পেস্ট করার পরে সেন্ড করে দিন।

 এই WhatsApp Blank মেসেজ পাঠানোর জন্য Play Store-এ একাধিক পৃথক অ্যাপ রয়েছে। চাইলে সেগুলিও ডাউনলোড করতে পারেন। অদ্ভুত এই ফিচার ব্যবহার করার জন্য ‘Empty Message’ নামক একটি থার্ড পার্টি অ্যাপ রয়েছে। এই অ্যাপ ওপেন করার পরে, গ্রিন বাটনে ক্লিক করে যে কনট্যাক্টকে এই মেসেজ পাঠানে চান, তা সিলেক্ট করে নিন। তাহলেই আপনার কন্ট্যাক্টের কাছে পৌঁছে যাবে ফাঁকা মেসেজ।

Check Also

২ গিগাবাইটের ফাইল পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

অ্যাটাচমেন্ট হিসেবে সর্বোচ্চ ২ গিগাবাইট আকারের ফাইল পাঠানোর সুবিধা যোগ হচ্ছে হোয়াটসঅ্যাপে, যেখানে এখন সর্বোচ্চ …