Friday , October 7 2022
Home / Mobile / কোন ড্রাইভার ইন্সটল করা ছাড়াই আপনার ল্যাপটপে ফিঙ্গারপ্রিন্ট লক কিভাবে দিবেন দেখে নিন…

কোন ড্রাইভার ইন্সটল করা ছাড়াই আপনার ল্যাপটপে ফিঙ্গারপ্রিন্ট লক কিভাবে দিবেন দেখে নিন…

আপনাদের অনেকেরই হয়তো ল্যাপটপে ফিঙ্গারপ্রিন্ট রিডার আছে কিন্তু আপনি এইটা এনাবল করতে পারেন নি। বিষেশ করে যারা এইচপি ল্যাপ্টপ ব্যবহার করেন তারা হয়তো অনেক চেষ্টা করেও ফিংগার প্রিন্ট লক দিতে পারেন নাই। কারণ এর জন্য নতুন করে ড্রাইভার ইন্সটল দিতে হত। আমিও অনেক চেষ্টা করেছি দেবার কিন্তু কাজ করে নি। ভাবতাম যে আমার ফিনগার প্রিন্ট সেন্সর নষ্ট বুঝি। কিন্তু আসলে তা না। উইন্ডোজ ১০ ফিঙ্গার প্রিন্ট লক করার সিস্টেমটি কে অনেক সহজ করে দিয়েছে।

যা যা লাগবেঃ
১.ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
২.উইন্ডোজ ১০

শুরুতেই আপনার স্টার্ট মেনু তে যেয়ে সেটিংস এ ক্লিক করুন। এরপর accounts এ যান। এরপর সাইন ইন অপশন এ ক্লিক করুন। সেখান থেকে ফিঙ্গার প্রিন্ট সিলেক্ট করে আপনার আঙ্গুলটি ফিঙ্গার প্রিন্ট সেন্সর এর সামনে কয়েকবার সোয়াইপ করান। যদি বুঝতে না পেরে থাকেন তো নিচ থেকে দেখে নিন কিভাবে সেট করবেন আপনার ল্যাপ্টপে ফিঙ্গার প্রিন্ট লক। ডেক্সটপেও হবে কিন্তু ফিনগার প্রিন্ট রিডার আলাদা ভাবে কিনে নিতে হবে। মাত্র ২ মিনিটের ভিডিও মন দিয়ে দেখলেই বুঝে যাবেন আশা করি।

আজ তাহলে এই পর্যন্তই। ভিডিও টি ভালো লাগলে লাইক টিউমেন্ট এবং শেয়ার করে সাবস্ক্রাইব করে ফেলুন আমার চ্যানেল টি কারণ এরকম আরো ট্রিক্স নিয়ে আবার হাজির হবো আপনাদের সামনে। সবাই ভালো থাকুন। আল্লাহ হাফেজ।

Check Also

যে উপায়ে স্মার্টফোন ব্যবহার করলে সারাদিনেও চার্জ শেষ হবে না

দৈনন্দিন ব্যবহৃত বিভিন্ন ইলেক্ট্রনিক্স ডিভাইসের মধ্যে অন্যতম হলো স্মার্টফোন। সবার হাতেই এখন একটি হলেও স্মার্ট …