Friday , October 7 2022
Home / Motor Bike / হোন্ডার নতুন বাইক ২০২২ Honda RS-X

হোন্ডার নতুন বাইক ২০২২ Honda RS-X

সব অপেক্ষার অবসান ঘটিয়ে বাজারে এলো ২০২২ Honda RS-X। তবে এবার ভারতে নয়, মালয়েশিয়ার বাজারে আত্মপ্রকাশ ঘটেছে এই আন্ডারবোন-স্টাইল স্কুটারটির। যদিও দক্ষিণ-পূর্ব এশিয়ার বাজারগুলোতে অনেক আগেই এর আত্মপ্রকাশ ঘটেছে।

হোন্ডা আরএস-এক্স মোটরসাইকেল এবং স্কুটারের সংমিশ্রণে এসেছে। বিশ্বব্যাপী প্রশংসিত সংস্থাটির কাব পরিবারের সদস্য এই হোন্ডা আরএস-এক্স এরইমধ্যে বহুল জনপ্রিয়তা পেয়েছে। এটির সঙ্গে ভারতে কিছুদিন আগেই লঞ্চ হওয়া Yamaha Aerox 155 এর বেশকিছু মিল রয়েছে। এর ফ্রন্ট কাউলের দুদিকে রয়েছে দুটি চওড়া এলইডি স্পোর্টি হেডল্যাম্প। বাতাস প্রবেশের জন্য এর সম্মুখে বেশ কিছুটা উন্মুক্ত জায়গা রয়েছে।

এয়ার স্কুপ যুক্ত টেইলটি এটিকে আরো বেশি স্পোর্টি লুক দিয়েছে। এগুলো ছাড়া এর ফ্ল্যাসি এক্সটেরিয়র পেইন্ট স্কিমের সঙ্গে রয়েছে ফুল এলইডি লাইটিং এবং ফুললি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। হোন্ডা আরএস-এক্স আন্ডারবোন-স্টাইল স্কুটারটিতে রয়েছে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল। সঙ্গে রয়েছে ফ্রন্ট টেলিস্কোপিক ফোর্ক এবং প্রিলোড-অ্যাডজাস্টেবল মনোশক। এর দুই চাকাতেই সিঙ্গেল ডিস্ক ব্রেক রয়েছে।

হোন্ডা আরএস-এক্স স্কুটারটির ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১৫.৬ বিএইচপি পাওয়ার এবং ১৩.৬ এনএম সর্বাধিক টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনটির সঙ্গে সংযুক্ত রয়েছে ৬-স্পিড ট্রানস্মিশন। মালয়েশিয়াতে ২০২২ হোন্ডা আরএস-এক্স এর দাম এখন ৮ হাজার ৬৮৮ আরএম।

সূত্র: হিন্দুস্থান টাইমস

Check Also

শীতের সকালে বাইক স্টার্ট না নিলে কি করবেন

শীতের সকালে বাইক স্টার্ট না নিলে কি করবেন

শীতের সকালে বাইক স্টার্ট না নিলে কি করবেন শীতকালে ঠোঁট ফাটা, ত্বক শুষ্ক হয়ে যাওয়ার …